শাকিব খান ও অপু বিশ্বাসের ডিভোর্স হলো যে কারণে

দীর্ঘ নয় বছর গণমাধ্যমকে আড়াল করে নিজেদের সংসার টিকিয়ে রেখেছিলেন বাংলাদেশের জনপ্রিয় দুই তরকা শাকিব ও অপু। প্রায় এক বছর আগে সন্তানেরও হয়এই তারকা দম্পতি। এখন ভাঙনের দ্বারপ্রান্তে বাংলাদেশের চলচ্চিত্রের অন্যতম সফল এই জুটির সংসার।
এফডিসিতে বিগত বছরগুলোতে শাকিব খান ও অপুর বিশ্বস বিয়ের খবরের ব্যপারটি ছিলো ‘ওপেন সিক্রেট’। ২০০৬ সালে শাকিবের বিপরীতে হিরোইন হিসেবে ‘কোটি টাকার কাবিন’ সিনেমা দিয়েই হঠাৎ তারকা বনে যান অপু বিশ্বাস। দর্শক চাহিদার পূর্ণ হওয়ায় এফআই মানিক এই জুটিকে নিয়ে একের পর এক নির্মাণ করেন ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদীমা’ ও ‘প্রম মানে না বাধা’ নামের ছবিগুলো। সেই সাথে সুপারহিট জুটি হিসেবে দর্শক মনে জায়গা করে নেন শাকিব খান ও অপু বিশ্বাস।
সিনেমায় প্রেমের অভিনয় করতে করতে একটা সময় সত্যি সত্যিই একে অপরের প্রেমে অকৃষ্ট হন শাকিব খান ও অপু বিশ্বাস। এই প্রেমের রেশ ধরেই ২০০৮ সালে বিয়ের মাধ্যমে সংসার জীবন শুরু।
তবে সিনেমায় জনপ্রিয়তা ধরে রাখতে নিজেদের বিয়ের খবর প্রকাশ্যে করেনি তারা। শুধু মাত্র ঘনিষ্ঠ সহকর্মীরা জানলেও সাধারণ দর্শক কাছে এই খবর পৌঁছায় ২০১৭ সালে।অর্থাৎ ৯ বছর পর!
এই বছরের ১০ এপ্রিলে অপু বিশ্বস ছয় মাসের সন্তান আব্রাম খান জয়কে নিয়ে বেসরকারি এক চ্যানেলের গুলোর সামনে হাজির হন। কাঁদতে কাঁদতে বলেন, ‘স্ত্রী হিসেবে আমি একটু সম্মান চেয়েছিলাম, সন্তানের স্বকৃতি চেয়েছিলাম।’
অপুর আর অভিযোগ ছিলো, ‘বসগিরি’র সিনেমায় অভিষিক্ত নায়িকা শবনম বুবলির সঙ্গে শাকিবের ঘনিষ্ঠতায় তার কাছে সন্ধেহ জনক। শাকিব তাকে ঠকিয়েছেন, এমন কথাও তিনি বলেছিলেন।
সাংবাদিকদের বলেন, ‘প্রতিনিয়ত সে সমস্যর সম্মূখিন হচ্ছেন। আমি প্রত্যেকটা মুহূর্ত বিবাহ বিষয়টি থেকে নিজেকে লুকায়া রাখছি। প্রতি মুহূর্তে তাকে সাপোর্ট করে গেছি।’
শবনম বুবলির সঙ্গে অপুর বিবাদও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে দর্শকের নজরে এসেছিলো।
অপুর এভাবে টিভি চ্যানেলের সামনে এসে বিয়ের কথা ফাঁস করে দেয়া নিয়ে প্রকাশ্যেই সে সময় ক্ষোভ ফেটে পড়েছিল শাকিব খান। বলেছিলেন,‘সন্তানের দায়িত্ব নেব,অপুর দায়িত্ব না’ তিনি।
পরবর্তীতে অবশ্য শীর্ষ এক দৈনিকের মধ্যস্ততায় হাসিমুখে ক্যামেরার সামনে ছেলে আব্রামকে নিয়ে হাজির হন শাকিব ও অপু। পয়লা বৈশাখের সেই সন্ধ্যায় শাকিব বলেছিলেন, তার ছেলের মা অভিনয় করুক- এটা আর তিনি চান না।
এ সময় শাকিবের কথা মেনে নিলেও কিছু দিনের মধ্যে খানেকের মাধ্যেই শোনা যায় অপুর সিনেমায় ফেরার জন্য নিজেকে প্রস্তুত করছেন। পরে বিভিন্ন টক শোতে হাজির হয়ে শাকিব খানের সমালোচনায় মুখর হতে দেখা গেছে তাকে।
সাম্প্রতি খবর আসে ‘কাঙাল’ ও ‘কানাগলি’ নামের নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন অপু বিশ্বাস। শোনা যাচ্ছিলো, অভিনয় না করার শর্ত না মানায় তখন থেকেই স্ত্রীর প্রতি রাগলিলেন শাকিব খান।
এর প্রমান দেখা যায় শিশু আব্রামের প্রথম জন্মদিনে। এখানে ঢালিউডের সব বড় বড় তারকারা এলেও আসেননি আব্রামের বাবা শাকিব খান।
আব্রামের জন্মদিনের কয়েক দিন পরেই ছড়িয়ে পড়ে শাকিব ও অপু দম্পতির বিয়ে বিচ্ছেদের গুজব। তবে সে সময় শাকিব শুটিং দেশের বাহিরে অবস্থান কারণে, খবরটি নিশ্চিত করা যায়নি। অপুও সংবাদকর্মীদের বলেন, ডিভোর্সের বিষয়ে কিছুই জানেন না তিনি।
এদিকে অক্টোবরের মাঝামাঝি ঘটনার ঝলক মোড় নেয় অন্যদিকে। আব্রামকে একা রেখে অপুর কলকাতায় যাওয়াকে কেন্দ্র করে তীব্র রেগে যান শাকিব খান। গণমাধ্যমকে বলেন, ‘মা হিসেবে অপু বিগ জিরো’।

এরপর শাকিবের কাছে সন্তানকে রাখার সুযোগ না পেয়েই বাধ্য হয়েই সন্তানকে রেখে যেতে হয়েছিলো বলে পাল্টা অভিযোগ করেন অপু। তবে সে সময় আবার অভিনয় থেকে সরে গিয়ে ধর্মেকর্মে মন দেয়ার কথাও জানান অপু। বলেন, সন্তানের স্বার্থে শাকিবের সঙ্গে সংসার করতে ‘আগ্রহী’ তিনি।

তবে মুখে যতোই লুকান না কেন, ভেতরে ভেতরে যে শাকিব ও অপুর সংসার ভাংতে শুরু করেছিলো অনেক আগেই, তার সঠিক প্রমান পাওয় গেল সোমবার বিকেলে। শাকিব খানের ঘনিষ্ঠ একজন নাম প্রকাশ না করার শর্তে সময় নিউজকে জানান, অনেক আগেই ডিভোর্সের চিঠিতে স্বাক্ষর করে রেখেছিলেন শাকিব। তিন দিন আগে সেই চিঠি এক আত্মীয়ের মারফতে অপুর কাছে পাঠানো হয়।
এ বিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া জানা যায়নি অপু বিশ্বাসের দিক থেকে। ওদিকে শুটিং এর কাজে এই মুহূর্তে ভারতে অবস্থান করছেন শাকিব খান।

এরকম খবর আরো

BD Google News by BC Sarker

0 comments