নকিয়া ৯ স্মার্টফোনর হৈ চই


নকিয়া ৯ স্মার্টফোন গুঞ্জন উঠেছে বাজার।
নকিয়া বাজার থেকে প্রায় হারিয়ে গিয়েছিল, তবে আবার যখন ছিরলো আপগ্রেড হয়েই ফিরল। ফিনল্যান্ডের এইচএমডি গ্লোবাল নকিয়ার নামে ফোন তৈরি করে বাজারজাতর পর থেকে অধিক সাড়া ফেলেছ। পুর্ণরায় যাত্রা শুরু করে এক বছর যেতে না যেতেই বাজারে আবারো নকিয়া ব্র্যান্ডের প্রবৃদ্ধি অধিক হারে দেখা দিতে শুরু করেছে।

বানিজ্য নিয়ন্ত্রক গবেষণা প্রতিষ্ঠান কাউন্টার পয়েন্ট রিসার্চ দাবি, ২০১৭ সালের তৃতীয় প্রান্তিক অর্থাৎ জুলাই থেকে সেপ্টেম্বর মাসে ২৮ লাখ অ্যান্ড্রয়েড মানের স্মার্টফোন ও ১ কোটি ৩৫ লাখ ফিচার ফোন বাজারে এনেছে এইচএমডি গ্লোবাল কম্পানি। বছরের তৃতীয় প্রান্তিকের হিসাব ধরলে ফিচার ফোনের বাজারে তৃতীয় স্থানে ফিরে এসেছে নকিয়া ফোন। স্মার্টফোনের বাজার অবস্থান হিসেবে নকিয়ার অবস্থান ১৫ নম্বরে স্থানে।

কাউন্টার পয়েন্টের গবেষকরা বলছেন, বাজারে পুনরায় আসা এইচএমডির নকিয়া ব্র্যান্ডের ফোনগুলো দ্রুত তৃতীয় স্থান দখল করেছে। নকিয়ার স্মার্টফোন বাজার ধরতে পেরেছে আবারো। নকিয়া ব্র্যান্ডের প্রতি ব্যবহারকারী ও বিক্রেতাদের মতে ও স্মার্টফোনের মানের দিক বিবেচনায় আরও বাজার দখল করার সম্ভাবনা আছে।

গত বছরে মোবাইলর বাজারে নকিয়া ব্র্যান্ড নিয়ে ঢোকার পর নিয়মিত নানা দামের ফোন এনেছে প্রতিষ্ঠানটি। এ গুলোর মধ্যে যেমন সাশ্রয়ী নকিয়া ২ আছে, তেমনি নকিয়া ৮ ও নতুন ডিজাইনে ৩৩১০ মডেলটিও বর্তমান। নানান মডেলের ফোন থাকায় সব ধরনের গ্রাহককে অবারো আকৃষ্ট করতে পারছে ব্রান্ডটি।

সম্প্রতি নকিয়া ৯ নামের একটি স্মার্টফোন নিয়ে প্রযুক্তি বিশ্বে সবখানে গুঞ্জন শুরু হয়। এটি হবে নকিয়া ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ ফোন, যার সামনের দিকে থাকবে ২টি ক্যামেরা। গুঞ্জন সত্যি হলে এটাই হবে নকিয়ার দুই ক্যামেরাযুক্ত বিশেষ সেলফি সম্পূর্ণ ফোন। 
তথ্যসূত্র: এনডিটিভি।

BD Google News/BC Sarker

0 comments