দীর্ঘ ৮ বছর পর বাংলাদেশে ত্রিদেশীয় ক্রিকেট অনুষ্ঠিত হতে যাচ্ছে

১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ
১৪ ডিসেম্বর ২০১৭
বাংলাদেশ, শ্রীলঙ্কাকে ও জিম্বাবুয়ে নিয়ে ত্রিদেশীয় সিরিজের সিদ্ধান্তটা পূর্বেই ড়ান্তই ছিল। শুধু মাত্র সময় সূচিটা চূড়ান্ত হয়েছে আজই। ১৫ থেকে ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো। দিবা-রাত্রির প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। সর্বশেষ ২০১০ সালের জানুয়ারিতে বাংলাদেশে ত্রিদেশীয় সিরিজ হয়েছিল। 
১৫ জানুয়ারি প্রথম বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে শুরু হবে এই তিন জাতি টুর্নামেন্ট। রাউন্ড রবিন লিগ ভিত্তিতে প্রতিটি দলই একে অন্যের বিপক্ষে দুবার করে খেলবে। পয়েন্ট টেবিলের শীর্শ দুই দল ফাইনালে খেলবে ২৭ জানুয়ারি।
ত্রিদেশীয় টুর্নামেন্টের পর পরেই শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ। খেলা হবে সিলেটে ও চট্টগ্রাম। একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে ভ্যনুতে। আর একটি টি-টোয়েন্টি সিলেটে ভ্যনু। ৩১ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট। ৮ ফেব্রুয়ারি শুরু হবে দ্বিতীয় টেস্ট হবে ঢাকায়।
টেস্ট সিরিজ শেষে দুই অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ম্যাচ । ১৫ ফেব্রুয়ারি মিরপুরেই প্রথম টি-টোয়েন্টিতে নামবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। ১৮ ফেব্রুয়ারি শেষ হবে টি-টোয়েন্টি ম্যাচটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ত্রিদেশীয় সিরিজের সূচি

BD Google News/BC Sarker

0 comments