তসলিমা নাসরিন: অপু বিশ্বাসের হজ্ব করাও উচিত নয়

শাকিবের ডিভোর্সর জন্য অপুকে কান্না ও হতাশা বন্ধ করার পরামর্শ দিলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরীন । তিনি বলেছেন, আপাতত অপু বিশ্বাসের কোনও পুরুষকে এখন বিশ্বাস করা উচিত নয়। হজ্ব করাও উচিত নয়। মানুষের পদদলিত হয়ে মরে যাওয়ার আশঙ্কা ছাড়া সত্যিকার কোনও ফায়দা হবেনা।


মঙ্গলবার নিজের ভেরিফয়েড ফেসবুক পেজে শাকিব-অপুর বিবাহ বিচ্ছেদ নিয়ে মন্তব্য করতে গিয়ে তিনি ঢাকাই চলচ্চিত্রে নায়িকা অপু বিশ্বাসকে এই পরামর্শ দিয়েছেন।

তিনি আরো বলেন, এখন অপুকে নিজের পায়ের তলার মাটি যেমন আরো শক্ত করতে হবে। মনটাও আরও শক্ত করতে হবে। মেয়েদের পায়ের তলার মাটি, মনের ভেতরের মাটি --- দুটোই এত নরম যে কেউ তাদের ডুবিয়ে দিতে পারে কাদায়, যে কেউ আবার তাদের মনেও সহজে ডুবে যেতে পারে। 

তসলিমা নাসরীন স্ট্যাটসে লেখেন, বাংলাদেশের ছবির হিরো শাকিব ’ডিভোর্সদি’ দিচ্ছে বাংলাদেশের ছবির হিরোইন অপু বিশ্বাসকে । অপুর দোষ, অপু তার স্বামীর কথামত চলেনি, তার কথা কর্ণপাত করেনি। শাকিবকে ভালোবেসে অপু নিজের ধর্ম ছেড়ে ধর্মান্তরিত হয়েছে। সে শাকিবের বাড়িতে ঝি চাকরের মতো কাজ করেছে। শাকিব বিয়ের ব্যাপারটা লুকিয়ে রাখতে বলেছে বলে লুকিয়ে রেখেছে, সন্তান হওয়ার খবরটাও গোপন রাখতে বলেছে বলে দীর্ঘকাল লুকিয়ে রেখেছে, সন্তান হওয়ার সময় শাকিব হাসপাতালে যায়নি তারপরও শাকিবের জন্য অপুর ভালোবাসা বিন্দু মাত্র কমেনি। এখন সন্তান কোলে মেয়েটি পাচ্ছে তালাক নামা। শাকিবের মতো অত্মঅহংকারী পুরুষের সাথে সংগে তালাক হয়ে যাওয়া অনেক ভালো। অত্ম স্বনির্ভর মেয়ে নিজের দেখভাল নিজেই করতে পারে।

এরকম খবর আরো


BD Google News/BC Sarker

0 comments