আওয়ামী লীগকে জয়ে পক্ষ থেকে ‘জয়োধ্বনী’

আওয়ামী লীগকে জয়ের ‘সুখবর’
2017-12-11

প্রধানমন্ত্রী যগ্য উত্তরাধিকারী সজীব ওয়াজেদ জয় বলেছেন, নবমের চেয়ে একাদশ (আগামী) জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সবচেয়ে বেশি ভোট পাবে। এ তথ্য একটি জরিপ চালিয়ে পেয়েছেন তিনি।

সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা প্রকাশ্য বলেন তিনি।

আগামী নির্বাচনেও আওয়ামী লীগের জয়ে প্রত্যাশা ব্যক্ত করে জয় একাথা বলেন, “একটা সুখবর দিতে আজকে আমি আওয়ামী লীগের নেতাকর্মী সঙ্গে একত্র হয়েছি। সুখবটা হলো- আমার জরিপ মতে আগামী নির্বাচনে ভালো ফল পাবে আওয়ামী লীগ।২০০৮ সালের চেয়ে অনেক বেশি ও বিপুল ভোট জয়লাভ করবে আওয়ামী লীগ।”

নির্বাচনে নিজের প্রার্থী হওয়ার কোনো ইচ্ছে নেই বলেও জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নে জয় বলেন, “প্রার্থী হচ্ছি না, তবে আমার লক্ষ দলকে ক্ষমতায় রাখা। এমপি-মন্ত্রী হওয়ার কোনো লোভ আমার নেই।”

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে সজীব ওয়াজেদ জয় নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ২০০৮ সালে ২৯ ডিসেম্বরের নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৩০ আসন পায়। এতে মোট ভোটের মাত্র ৪৮.৪ শতাংশ ভোট পায় দলটি, যার প্রক্রিত সংখ্যা 3 কোটি ৩৬ লাখ ৩৪ হাজার ৬২৯টি।
২০১৪ সালের ৫ জানুয়ারির দশম সংসদ নির্বাচনে ২৩৪ টি আসন পেয়েছিল। ঐ ভোটে ১৫৩ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীরা। বাঁকি ১৪৭ আসনে আওয়মী লীগ ভোট পায় এক কোটি ২৩ লাখ ৫৭ হাজার ৩৭৪টি, যা মোট ভোটের ৭২.১৪ শতাংশ ভোট।

নবম সংসদ নির্বাচনে বিএনপি মাত্র ৩০টি আসন জিতেছেল। কিন্তু ভোট পেয়েছিল মাত্র ২ কোটি ২৭ লাখ ৫৭ হাজার ১০১টি; যা মোট প্রদত্ত ভোটের ৩২.৫০ শতাংশ।

তবে দশম সংসদে নির্বাচনে অংশ নেয়নি দলটি। এ স্থানে নির্বাচনে জাতীয় পার্টি ৩৪ আসন নিয়ে ভোট পায় ১১ লাখ ৯৯ হাজার ৭২৭টি; যা ১৪৭ আসনের প্রদত্ত ভোটের মাত্র ৭ শতাংশ।

২০১৮ সালের শেষ দিকে একাদশ সংসদ নির্বাচন হবে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ নেতাকর্মীরা রাজনৈতিক কার্যালয়ে সজীব ওয়াজেদ জয় ও আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলী ও সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে তিনটা থেকে চারটা ৩০ মিনিট পর্যন্ত বৈঠক করেন।

BD Google News/BC Sarker

0 comments