‘ছাড়পত্র’ মিললনা মোস্তাফিজের

মোস্তাফিজের জন্য ‘ছাড়পত্র’ নয়
১৪ ডিসেম্বর ২০১৭
 আমিরাতে টি-টেন ক্রিকেটে ম্যাচের ছাড়পত্র পাননি মোস্তাফিজুর রহমান। 
এবার ১০ ওভারের খেলা দিয়ে উন্মোচিত হচ্ছে ক্রিকেটের নতুন ধারার ক্রিকেট পথ যাত্রা। সংযুক্ত আরব আমিরাতে আজ থেকেই শুরু হতে যাচ্ছে টি-টেন ক্রিকেট ম্যাচ। নতুন ফরম্যাটের এই আনন্দ-আয়োজনে বাংলাদেশ থেকে সাকিব আল হাসান আর তামিম ইকবাল খেললেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র না পাওয়ায় খেলতে পারছেনা পেসার মোস্তাফিজুর রহমানের।
প্রতিযোগিতায় অংশ নিতে কালই আমিরাতে উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন সাকিব-অাল-হাসান। সেখানে তিনি খেলবেন কেরালা কিংসদের হয়ে। তামিম খেলছেন ‘পাখতুন’ দলে হয়ে। মোস্তাফিজের খেলার কথা ছিল অন্য এক গ্রুপ ফ্র্যাঞ্চাইজি বেঙ্গল টাইগার্সে। কিন্তু পূর্বে চোটের আঘাত যাতে দীর্ঘ  না হয় সেই লক্ষেই বিসিবি তাঁকে ছাড়পত্র দিচ্ছে না বলে দৈনিক বর্তা থেকে জানা গেছে।
মাত্র দুই বছরের ক্যারিয়ারে একাধিকবার চোটে পড়তে হয়েছে মোস্তাফিজকে। ২০১৬ সালে আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্দান্ত বোলিং করেছিলেন মোস্তাফিজ।তারপর ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সাসেক্সের হয়ে খেলতে গিয়ে কাঁধের চোটে পেয়েছিলো। অস্ত্রোপচার শেষে মাঠে ফিরেছিলেন বছর শেষে বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে ম্যাচে। 
গত সেপ্টেম্বর-অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সফরে আবারও চোটে পড়েন এই বোলারে। এবার গোড়ালির চোটে মিস করেন ওয়ানডে সিরিজ। বিপিএলেও প্রথম দুই লীগ খেলতে পারেননি রাজশাহী কিংসের হয়ে। 
আমিরাতে টি-টেন ক্রিকেটে অংশ নিতে তামিম ছাড়পত্র পেলেও সে আবার ঠিক সময়ে আরব আমিরাতে যেতে পারছেন না। বিপিএলে উইকেটের সমালোচনা মুখর করায় বিসিবির কাছ থেকে কারণ দর্শানের চিঠি পেয়েছেন তিনি। আজ তার শুনানি হতে পরে। অন্যদিকে আজই আমিরাতের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল তামিমের। তবে শুনানি শেষ তিনি আমিরাত যাবেন বলে আশা করা যাচ্ছে।
BD Google News/BC Sarker

0 comments