প্রধানমন্ত্রী সফর থেকে ফিরে: আমি অপাত্রে ঘি ঢালি না

বিএনপিকে আসন্ন নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কাছে বলেছেন, বিএনপিকে নির্বাচনে আনা নিয়ে যদি আপনাদের এতই আগ্রহ থাকে, তাহলে তেলের টিন, ঘিয়ের টিন নিয়ে সেখানে তার কাছে যান। আমি অপাত্রে ঘি ঢালি না!

তিন দিনের কম্বোডিয়া সফর শেষে ঢাকায় ফিরে এসে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশে প্রশ্নের উত্তরের জবাবে তিনি এ কথা বলেন।  
প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল আজ  ৪টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মরত শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন এই সময়।
প্রধানমন্ত্রী বলেন, গণতান্ত্রিক দেশে যে দলগুলো গণতন্ত্র চর্চা করে, সেসব দলের নির্বাচনে আসা একান্ত কর্তব্য। তবে কে নির্বাচনে আসবে আর কে নির্বাচনে আসবে না, সে ব্যাপারে সরকারের কিছু মাথা ব্যথা নেই।  
আগামী নির্বাচনে সকল দলের অংশগ্রহণ উপস্থিতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, বরণ ডালা পাঠাতে হবে? পূর্বে (খালেদা জিয়া) সঙ্গে টেলিফোনে আমন্ত্রণ জানাতে গিয়ে ঝাড়ি খেয়েছি, অপমানিত হয়েছি, আর ঝাড়ি খাওয়ার-অপমানিত হওয়ার কোনো ইচ্ছে নেই। যাদের মধ্যে সামান্যতম ভদ্রতাজ্ঞান নেই, তাদের সঙ্গে আলোচনার কোনো ইচ্ছে নেই। ’
তিনি সাংবাদিকের উদ্দেশ করে বলেন, এ ধরনের নিচু রুচির যাদের, তাদের সঙ্গে আলোচনা করার কথা বলেন কোন মুখে। আমার সাথে আপনারা এত জুলুম করেন কেন? কোন দল নির্বাচন করবে কোন দল নির্বাচন করবে না, তা তাদের দলীয় সিদ্ধান্ত।
নিয়ে আমাদের কী করার আছে।

BD Google News by BC Sarker

0 comments